for Add

২০০ মিলিয়ন ইউরোতেও এমবাপ্পেকে ছাড়লো না পিএসজি

বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে দলে নিয়েও গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোর শেষ দিন পর্যন্ত আরো একটি বড় ঘটনা থেকে নিজেদের রক্ষা করতে সক্ষম হলো পিএসজি। দলের তরুণ তুর্কি কিলিয়ান এমবাপ্পের জন্য রিয়াল মাদ্রিদের দেয়া ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবও শেষ পর্যন্ত ফিরিয়ে দিয়েছে প্যারিসের জায়ান্টরা ফরাসি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে এ কথা বলা হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে জানা গিয়েছিল এমবাপ্পেকে যেকোন মূল্যে দলে পেতে রিয়াল মাদ্রিদের কাছ থেকে দুই দফায় শেষ পর্যন্ত ১৮০ মিলিয়ন ইউরো প্রস্তাব পেয়েছিল পিএসজি।

কাতারি মালিকানাধীন পিএসজি স্পষ্টভাবে ইঙ্গিত দিয়েছে তারা কোনভাবেই এমবাপ্পেকে ছাড়বে না, কারণ তাদের অর্থের প্রয়োজন নেই। এ বছরই পিএসজির সাথে এমবাপ্পের বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে। গত মৌসুমেও এই বিশ্বকাপ তারকাকে দলে ভেড়াতে জোড় চেষ্টা করেছিল লস ব্ল্যাঙ্কোসরা। গত সপ্তাহে পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো বলেছেন, ‘সে আমাদের দলের অন্যতম সেরা ও বর্তমান বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তাকে দলে পাওয়া মানে আমাদের জন্য অনেক বড় উপহার।’

করোনা মহামারির মধ্যে এত বড় অর্থের প্রস্তাব ফিরিয়ে দেয়াটা পিএসজির জন্য অত্যন্ত সাহসী একটি সিদ্ধান্ত ছিল। ২০১৯/২০ মৌসুমে ক্লাবটির প্রায় ১২৪.৯ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতি হয়েছে। পরের মৌসুমে তার পরিমান আরো বাড়ার সম্ভাবনা রয়েছে।

২২ বছর বয়সী এই তারকার জন্য প্রথমে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল রিয়াল। তবে ফরাসি গণমাধ্যমে এক সাক্ষাৎকারে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছিলেন এমবাপ্পের জন্য রিয়ালের করা প্রস্তাব পিএসজির জন্য অসম্মানজনক। তারা এমবাপ্পের জন্য যে অর্থের প্রস্তাব দিয়েছে সেটা পিএসজির প্রত্যাশার থেকে অনেক কম বলেও উল্লেখ করেন লিওনার্দো।

লিওনার্দো এই প্রস্তাব প্রত্যাখ্যান করার সঙ্গে সঙ্গেই রিয়াল মাদ্রিদ দ্বিতীয়বারের মতো প্রস্তাব করে। এবার ১৭০ মিলিয়ন ইউরো এবং সঙ্গে আরও ১০ মিলিয়ন বোনাস প্রস্তাব করা হয় এমবাপ্পের জন্য। তবে এই প্রস্তাবেও সাড়া দেয়নি ফ্রেঞ্চ ক্লাবটি।

এমবাপ্পেকে এ মৌসুমে না ছাড়ায় আগামী জানুয়ারিতেই তিনি ফ্রি-এজেন্টে পরিণত হবেন। এ কারণে রিয়ালের সাথে আগেভাগেই প্রাক-চুক্তি সম্পন্ন করার সুযোগ তার সামনে থাকবে। তখন পিএসজির কাছে আর যেকোন মূল্য ধারণ করার ক্ষমতা থাকবে না। এর আগে অবশ্য ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ব্যয় করে এমবাপ্পে ও নেইমারকে দলে ভিড়িয়ে কাতারি মালিক প্রমাণ করেছিলেন অর্থ কোন বিষয় নয়। একমাস আগে মেসিকে দলে ভেড়ানোর সময়ও তারা অর্থের বিষয়টি মাথায় আনেনি।

এমবাপ্পেকে শেষ পর্যন্ত দলে রেখে পিএসজি এখন স্বপ্নের আক্রমণভাগ নিয়ে মাঠে নামার পূর্ণ প্রস্তুতি গ্রহণ করবে। এই যাত্রায় প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তোলাই হবে মূল লক্ষ্য। ফরাসি জায়ান্টরা ইতোমধ্যেই এবারের দলবদলের শুরুতে চুক্তিবদ্ধ করেছে গিয়ানলুইগি ডোনারুমা, সার্জিও রামোস, জর্জিনিও উইজনালডাম ও আচরাফ হাকিমিকে। মঙ্গলবার ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে পর্তুগীজ লেফট-ব্যাক নুনো মেন্ডেসকে ধারে স্পোর্টিং লিসবন থেকে দলে ভিড়িয়েছে। বিপরীতে তাদের ইউরোপীয়ান প্রতিপক্ষ দলগুলো সেভাবে দলবদলের বাজারে নিজেদের সড়ব উপস্থিতির প্রমাণ দিতে পারেনি।

সব সংবাদ

টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে নেপাল যাচ্ছেন তামিম ভারতীয় গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে নাসিরের চমক তিন বছর পর হকির দলবদল শুরু কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে সাকিব উজবেকিস্তানে সাবিনাদের হার দিয়ে শুরু স্থগিত আইপিএল আজ মরুরদেশে শুরু হচ্ছে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টার্স দাবা আজ শুরু আবারো আইসিইউতে পেলে আইপিএল খেলতে মরুর দেশে মুস্তাফিজ ছয় বছর পর বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ফিফা ক্লাব বিশ্বকাপ আয়োজনে আগ্রহী দক্ষিণ আফ্রিকা আইপিএল খেলতে সাকিব এখন দুবাই স্বাধীনতা কাপ দিয়ে শুরু হবে ফুটবলের নতুন মৌসুম সাকিব কি আজ মাইলফলকে পৌঁছাতে পারবেন? পেলে নিজেই জানালেন মৃত্যুর খবর গুজব অঘোষিত ফাইনালে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা আজ মুখোমুখি মিসবাহ-ওয়াকারের পদত্যাগ হার দিয়ে বাংলাদেশের তিন জাতি টুর্নামেন্ট শুরু প্যাটেল-ম্যাককঞ্চির ঘূর্ণিপাকে হারলো বাংলাদেশ প্রথম বাংলাদেশী হিসেবে টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলতে যাচ্ছেন মাহমুদুল্লাহ বিষয়টি সত্য কি-না খতিয়ে দেখবে ফিফা নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে লিড নিলো বাংলাদেশ শেষ পর্যন্ত খেলাই ছেড়ে দিলেন মানজুকিচ এক জয়ে র‌্যাংকিংয়ে সাত নম্বরে বাংলাদেশ আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার মালিক রোনালদো ২০০ মিলিয়ন ইউরোতেও এমবাপ্পেকে ছাড়লো না পিএসজি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম অধিনায়ক হিসেবে মাশরাফিকে টপকে গেলেন মাহমুদুল্লাহ নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয় আত্মতুষ্টিতে না ভুগতে দলকে সতর্ক করলেন মাহমুদুল্লাহ ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে দর্শক নিষেধ নিউজিল্যান্ড সিরিজে মুশফিক-সোহান দু’জনই কিপিং করবেন মেসির অভিষেক ম্যাচে এমবাপ্পে ঝলকে জিতলো পিএসজি কিরগিজস্তানে জামাল ভূঁইয়াদের অনুশীলন শুরু হাটুঁর ইনজুরি নিয়ে হাসপাতালে জাদেজা শেখ কামাল আন্তর্জাতিক দাবায় চীনের গ্র্যান্ডমাস্টার লি অপরাজিত ভারতকে ইনিংস ব্যবধানে হারিয়ে সমতায় ফিরলো ইংল্যান্ড রোনালদোর বিকল্প হিসেবে যে দুই ফুটবলারকে নিয়ে ভাবছে জুভেন্টাস শেখ কামাল আন্তর্জাতিক দাবায় ইরানের আমিন ও চীনের লি শীর্ষে উয়েফা বর্ষসেরা চেলসির জর্জিনহো ও বার্সার পুটেলাস শেখ কামাল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক দাবা শুরু লিডস টেস্টের প্রথম দিনে ৭৮ রানে অলআউট ভারত দর্শক ফেরানোর পরিকল্পনায় ব্রাজিল-আর্জেন্টিনা আজ থেকে বাংলাদেশের অনুশীলন শুরু আইপিএল করা না গেলে ক্ষতি ২৫০০ কোটি টাকা সাকিব-মুস্তাফিজ এখন ঢাকায় শ্রীলংকা ক্রিকেট দল আসছে ১৬ মে চ্যাম্পিয়নন্স ট্রফির ফাইনালে চেলসি আজ ফিরছেন সাকিব-মুস্তাফিজ সোমবার আসছেন জেমি ডে

For add

For add

Imprtant link

For add

For add

for Add