for Add

বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার কাল শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামকাল ২৯ মার্চ থেকে ‘বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০২২’ মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স শুরু হচ্ছে।

জাতীয় সাঁতার প্রতিযোগিতাকে সামনে রেখে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আজ সংবাদ সম্মেলন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ, ম্যাক্স গ্রুপের জেনারেল ম্যানেজার সানাউল হক বকুল, ফেডারেশনের সহসভাপতি আব্দুল হামিদ,কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা, যুগ্মসম্পাদক সেলিম মিয়া ও সুইমিং ফেডারেশনের সভাপতি প্রতিনিধি ক্যাপ্টেন এম মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

সাঁতারে (পুরুষ-১৯টি ও মহিলা-১৯টি) মোট ৩৮টি, পুরুষ বিভাগে ডাইভিংয়ে ৩টি এবং ওয়াটারপোলো ১টি ইভেন্ট রয়েছে। বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়াও সেরা সাঁতারু পুরুষ ও মহিলাকে ক্রেষ্ট প্রদান করা হবে।

এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, বিকেএসপি, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসারসহ মোট ৭৫টি টিমের প্রায় ৫৮০ জন খেলোয়াড়, প্রায় ৮৫ জন টীম অফিসিয়াল ও ১০০ জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৭৬৫ জন অংশগ্রহণ করছেন।

এ প্রতিযোগিতা আয়োজনে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপ সম্পূর্ণ আর্থিক ব্যয়ভার বহন করছে। বিকেএসপি ও সকল সার্ভিসেস টিম ব্যতিত সকল দলের সাঁতারু ও অফিসিয়ালের যাতায়াত, থাকা ও খাওয়ার খরচ বাংলাদেশ সুইমিং ফেডারেশন বহন করবে। সুইমিং কমপ্লেক্সের ডরমেটরি, ক্রীড়া পল্লী-১ ও ক্রীড়া পল্লী-২ তে সাঁতারু ও অফিসিয়ালদের স্বাস্থ্যবিধি মেনে আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য ম্যাক্স গ্রুপ ২০১৩ সাল থেকে জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করে আসছে। এছাড়াও সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ শীর্ষক সুইমার ট্যালেন্ট হান্ট কর্মসূচিতেও ম্যাক্স গ্রুপ পৃষ্ঠপোষকতা করছে। এবারও বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০২২ ম্যাক্স গ্রুপ পৃষ্ঠপোষকতা করতে এগিয়েছে।

আগামীকাল ২৯ মার্চ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর।

১ এপ্রিল শুক্রবার বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন।

সব সংবাদ

আইসিসির নতুন চক্রে বাংলাদেশের ব্যস্ত সূচি যে কারণে এমবাপ্পে-তিতে একমত নন ভারতকে নিষিদ্ধ করলো ফিফা নারী ক্রিকেটের প্রথম এফটিপিতে ৫০ ম্যাচ খেলবে বাংলাদেশ কষ্টার্জিত জয়ে লিগ শুরু করলো রিয়াল মাদ্রিদ এশিয়া কাপে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব-মুশফিককে বিসিবির জাতীয় শোক দিবস পালন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিবই অধিনায়ক নেইমারের জোড়া গোলে পিএসজির জয় প্রথম বিভাগ হকি লিগের দলবদল অক্টোবরে আবুধাবি ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভ্যালে বাংলাদেশ রিয়ালের বিরুদ্ধে আজ প্রতিশোধ নিতে চায় লিভারপুল গুরুত্বপূর্ণ মুুর্হূতে আমরা বারবার ছোট-ছোট ভুল করছি সর্বোচ্চ রান ম্যাথুজের, দ্বিতীয়-তৃতীয়স্থানে মুশফিক-লিটন সর্বোচ্চ উইকেট আসিথার, বাংলাদেশের পক্ষে সাকিব শ্রীলংকার কাছে ১০ উইকেটে হারলো বাংলাদেশ ১৬৯ রানে অলআউট বাংলাদেশ; শ্রীলংকার টার্গেট ২৯ লিড নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে বাংলাদেশ হারের শঙ্কায় বাংলাদেশ সেরা দশে সাকিব প্রথম জোড়া ‘ডাক’ তামিমের ৫০৬ রানে অলআউট শ্রীলংকা জরিমানার কবলে তাইজুল শিরোপা জিতলো রোমা, ইতিহাস গড়লেন মরিনহো লিড নিয়ে বিরতিতে শ্রীলংকা র‌্যাংকিংয়ে উন্নতি তামিম-মুশফিক ও লিটনের বৃষ্টিতে খেলা বন্ধ ব্র্যাডম্যান-বোর্ডার-লয়েডদের পেছনে ফেললেন মুশফিক রেকর্ড বইয়ে ২৭২ রানে থামলো মুশফিক-লিটনের জুটি বাংলাদেশের ৩৬৫ রানের জবাব দিচ্ছে শ্রীলংকা শ্রীলংকার বিপক্ষে সর্বোচ্চ রান জুটির রেকর্ড বাংলাদেশের ৩৬৫ রানে অলআউট বাংলাদেশ আগামী মৌসুমে ইউরোপে খেলবে যারা কাঙ্খিত জয় পেলো বাংলাদেশ শ্রীলংকাকে হারানোর ভালো সুযোগ দেখছেন মোমিনুল ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক মুশফিক-লিটনের জোড়া সেঞ্চুরি, স্বস্তিতে বাংলাদেশ ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন বাংলাদেশের দুঃস্বপ্নের সেশন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ কোরিয়ার সঙ্গে শোচনীয় হার নাটকীয় জয়ে শিরোপা ধরে রাখলো ম্যানচেস্টার সিটি জনতা ব্যাংক অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ে চোখ বাংলাদেশের মাইলফলকের সামনে তামিম ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাইম হজে যাচ্ছেন মুশফিক শেষ বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে মেসি-রোনালদো এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বাংলাদেশ পাকিস্তানকে ক্ষতি পূরণ দিচ্ছে নিউজিল্যান্ড

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add