for Add

শ্রীলংকার বিপক্ষে সর্বোচ্চ রান জুটির রেকর্ড বাংলাদেশের

টেস্ট ক্রিকেটে শ্রীলংকার বিপক্ষে যেকোন উইকেট জুটিতে সর্বোচ্চ রানের নয়া রেকর্ড গড়লো বাংলাদেশ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে ষষ্ঠ উইকেটে ২৭২ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম ও লিটন দাস। শ্রীলংকার বিপক্ষে যেকোন উইকেট জুটিতে এটিই সর্বোচ্চ রান। এই জুটির মাধ্যমে  আজ ৯ বছরের পুরনো রেকর্ড ভাঙ্গলো।

এর আগে, শ্রীলংকার বিপক্ষে যেকোন উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিলো ২৬৭ রান। ২০১৩ সালে গল টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে পঞ্চম উইকেটে ২৬৭ রান করেছিলেন মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিম। অ্যাশ ১৯০ ও মুশি ২০০ রানের ইনিংস খেলেছিলেন। আজ আশরাফুল ও মুশফিকের রেকর্ড ভাঙ্গলেন মুশফিক ও লিটন।

এই টেস্টর প্রথম দিন (গতকাল) শ্রীলংকার বিপক্ষে ষষ্ঠ উইকেটে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন মুশফিক ও লিটন।  ১৫ বছরের পুরনো রেকর্ড ভাঙ্গেন তারা।

২০০৭ সালে কলম্বো টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ষষ্ঠ উইকেটে ১৯১ রান করেছিলেন মুশফিক ও আশরাফুল। ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে রেকর্ড জুটি এখন মুশফিক ও লিটনের।  

যেকোন উইকেটে মুশফিক-লিটনের ২৭২ রান বাংলাদেশের টেস্ট ইতিহাসের জুটিতে তৃতীয় সর্বোচ্চ। বাংলাদেশের পক্ষে যেকোন উইকেট জুটিতে সর্বোচ্চ রান ৩৫৯। ২০১৭ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম উইকেটে ৩৫৯ রান করেছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ঐ ম্যাচে সাকিব ২১৭ ও মুশফিক ১৫৯ রান করেছিলেন।

জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ রান ৩১২। ২০১৫ সালে খুলনায় পাকিস্তানের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৩১২ রান করেছিলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। এই জুটি গড়ার পথে তামিম ২০৬ ও ইমরুল ১৫০ রান করেছিলেন। 
 

সব সংবাদ

ইনজুরিতে ডি মারিয়া আইসিসির নতুন চক্রে বাংলাদেশের ব্যস্ত সূচি যে কারণে এমবাপ্পে-তিতে একমত নন ভারতকে নিষিদ্ধ করলো ফিফা নারী ক্রিকেটের প্রথম এফটিপিতে ৫০ ম্যাচ খেলবে বাংলাদেশ কষ্টার্জিত জয়ে লিগ শুরু করলো রিয়াল মাদ্রিদ এশিয়া কাপে ওপেনিংয়ে দেখা যেতে পারে সাকিব-মুশফিককে বিসিবির জাতীয় শোক দিবস পালন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিবই অধিনায়ক নেইমারের জোড়া গোলে পিএসজির জয় প্রথম বিভাগ হকি লিগের দলবদল অক্টোবরে আবুধাবি ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভ্যালে বাংলাদেশ রিয়ালের বিরুদ্ধে আজ প্রতিশোধ নিতে চায় লিভারপুল গুরুত্বপূর্ণ মুুর্হূতে আমরা বারবার ছোট-ছোট ভুল করছি সর্বোচ্চ রান ম্যাথুজের, দ্বিতীয়-তৃতীয়স্থানে মুশফিক-লিটন সর্বোচ্চ উইকেট আসিথার, বাংলাদেশের পক্ষে সাকিব শ্রীলংকার কাছে ১০ উইকেটে হারলো বাংলাদেশ ১৬৯ রানে অলআউট বাংলাদেশ; শ্রীলংকার টার্গেট ২৯ লিড নিয়ে মধ্যাহ্ন-বিরতিতে বাংলাদেশ হারের শঙ্কায় বাংলাদেশ সেরা দশে সাকিব প্রথম জোড়া ‘ডাক’ তামিমের ৫০৬ রানে অলআউট শ্রীলংকা জরিমানার কবলে তাইজুল শিরোপা জিতলো রোমা, ইতিহাস গড়লেন মরিনহো লিড নিয়ে বিরতিতে শ্রীলংকা র‌্যাংকিংয়ে উন্নতি তামিম-মুশফিক ও লিটনের বৃষ্টিতে খেলা বন্ধ ব্র্যাডম্যান-বোর্ডার-লয়েডদের পেছনে ফেললেন মুশফিক রেকর্ড বইয়ে ২৭২ রানে থামলো মুশফিক-লিটনের জুটি বাংলাদেশের ৩৬৫ রানের জবাব দিচ্ছে শ্রীলংকা শ্রীলংকার বিপক্ষে সর্বোচ্চ রান জুটির রেকর্ড বাংলাদেশের ৩৬৫ রানে অলআউট বাংলাদেশ আগামী মৌসুমে ইউরোপে খেলবে যারা কাঙ্খিত জয় পেলো বাংলাদেশ শ্রীলংকাকে হারানোর ভালো সুযোগ দেখছেন মোমিনুল ৬৩ বছরের রেকর্ড ভাঙ্গলেন লিটন ও মুশফিক মুশফিক-লিটনের জোড়া সেঞ্চুরি, স্বস্তিতে বাংলাদেশ ধ্বংসস্তুপ থেকে দলকে টেনে তুললেন মুশফিক-লিটন বাংলাদেশের দুঃস্বপ্নের সেশন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ কোরিয়ার সঙ্গে শোচনীয় হার নাটকীয় জয়ে শিরোপা ধরে রাখলো ম্যানচেস্টার সিটি জনতা ব্যাংক অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট সিরিজ জয়ে চোখ বাংলাদেশের মাইলফলকের সামনে তামিম ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাইম হজে যাচ্ছেন মুশফিক শেষ বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে মেসি-রোনালদো এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add