for Add

ফাইনালের ‘ড্রেস রিহার্সেল’ ম্যাচে পাকিস্তানকে হারালো শ্রীলংকা

এশিয়া কাপের ফাইনালের আগে ‘ড্রেস রিহার্সেল’ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে সহজ জয় পেয়েছে  শ্রীলংকা। সুপার ফোরের শেষ ম্যাচে বোলারদের নৈপুন্যে লংকানরা ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তানকে। আগামী ১১ সেপ্টেম্বর এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে শ্রীলংকা-পাকিস্তান।  

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে শ্রীলংকা। ব্যাট হাতে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজম। তবে ২১ বলে ২৮ রান যোগ করে জওটি। । ১৪ রানে বিদায় নেন রিজওয়ান।

এরপর দ্বিতীয় উইকেটে ফখর জামানকে নিয়ে ৩৫ বলে ৩৫ রান তুলেন বাবর। নবম ও দশম ওভারে ৫ রানের ব্যবধানে প্যাভিলিয়নের পথ ধরেন জামান ও বাবর। বাবর ২৯ বলে ৩০ ও জামান ১৩ রান করেন।

৬৮ রানে ৩ উইকেট পতনের পর চাপে পড়ে পাকিস্তান। শ্রীলংকার স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা-মহেশ থিকশানা ও ধনাঞ্জয়া ডি সিলভার তোপে ইনিংসের ৫ বল বাকী থাকতে ১২১ রানে অলআউট হয় পাকিস্তান।

বাবর ও জামানের পর মাত্র দুই ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। ইফেতখার আহমেদ ১৩ ও মোহাম্মদ নাওয়াজ ১৮ বলে ২৬ রান করেন। ১৯ ওভার পর্যন্ত খেলে পাকিস্তানকে সম্মানজনক স্কোর এনে দেন নাওয়াজ। শ্রীলংকার হাসারাঙ্গা ২১ রানে ৩টি, থিকশানা ২১ রানে-প্রামোদ মধুশান ২টি ও ধনাঞ্জয়া-করুনারতেœ ১টি করে উইকেট নেন।

১২২ রানের সহজ টার্গেটে খেলতে নেমে শুরুতে মহাচাপে পড়ে শ্রীলংকা। ৮ বলের ব্যবধানে মাত্র ২ রানে ২ উইকেট হারায় তারা। কুশল মেন্ডিস ও দানুস্কা গুনাথিলাকা খালি হাতে প্যাভিলিয়নে ফিরেন। উইকেট দু’টি ভাগাভাগি করে নেন পাকিস্তানের দুই পেসার মোহাম্মদ হাসনাইন ও হারিস রউফ।

শুরুর ধাক্কা সামলে ওঠার চেষ্টা করেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা ও ধনাঞ্জয়া। তৃতীয় উইকেটে ২৭ রানের জুটি গড়েন তারা। ৮ রান করা ধনাঞ্জয়াকে শিকার করে এই জুটি ভেঙ্গে পাকিস্তানকে ব্রেক-থ্রু এনে দেন রউফ।

২৯ রানে তৃতীয় উইকেট পতনের পর নিশাঙ্কার সাথে দলের হাল ধরেন ভানুকা রাজাপাকসে। চাপে থেকেও পাকিস্তানের বোলারদের পাল্টা আক্রমন করেন নিশাঙ্কা ও রাজাপাকসে। দু’জনের মারমুখী জুটিতে আসে ৩৯ বলে ৫১ রান। এই জুটির কল্যাণেই ম্যাচ জয়ের পথে থাকে শ্রীলংকা। ২টি ছক্কায় ১৯ বলে ২৪ রান করে আউট হন  রাজাপাকসে।

রাজাপাকসের পর ক্রিজে এসেই মারমুখী হয়ে উঠেন শ্রীলংকার অধিনায়ক দাসুন শানাকা। ২টি ছক্কা ও ১টি চারে ম্যাচ হাতের নাগালে নিয়ে আসেন শানাকা। তবে জয় থেকে ৯ রান দূরে থাকতে বিদায় নেন শানাকা। ১৬ বলে ২১ রান তুলেন লংকান অধিনায়ক।

অধিনায়কের বিদায়ে উইকেটে গিয়েই ম্যাচের ইতি টানেন হাসারাঙ্গা। মাত্র ৩ বল খেলে ২টি চারে ১০ রান তুলে শ্রীলংকার জয় নিশ্চিত করেন হাসারাঙ্গা।

শানাকার সাথে পঞ্চম উইকেটে ৩০ বলে ৩৩ রানের জুটি গড়ার সময় টি-টোয়েন্টি ক্যারিয়ারের সপ্তম হাফ-সেঞ্চুরি করেন  নিশাঙ্কা। শেষ পর্যন্ত ৪৮ বলে ৫টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫৫ রান করেন নিশাঙ্কা। পাকিস্তানের হাসনাইন-রউফ ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন শ্রীলংকার হাসারাঙ্গা।

সব সংবাদ

কাসেমিরোর গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোতে ব্রাজিল ওয়ানডে দলে ফিরলেন সাকিব সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে রুখে দিয়েছে দক্ষিণ কোরিয়া ভারতের বিপক্ষে বাংলাদেশের তৃতীয় ওয়ানডে চট্টগ্রামে জেনে নিন বিশ্বকাপ সময়-সূচি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের মিশনে অস্ট্রেলিয়া ‘অপটার’ ভবিষ্যদ্বাণীতে বিশ্বকাপ জয়ে এগিয়ে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে মোহামেডান বৃথা গেল সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া বৃথা গেল সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল পাবে ৪ কোটি ২০ লাখ ডলার ভারত সিরিজে নিউজিল্যান্ড দল থেকে বাদ বোল্ট-গাপটিল স্বাধীন বাংলাদেশের সেরা ১০ ক্রীড়াবিদ বাছাই করল বিএসপিএ মাঠে গড়ালো নারী ফুটবল লিগ পাকিস্তানের মাটিতে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির রেকর্ড ট্রফি চলে এসেছে কাতারে আইসিসির অধিনায়ক বাটলার কাতারই হতে পারে নেইমারের শেষ বিশ্বকাপ পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড দিবালা-মারিয়াকে নিয়ে বিশ্বকাপে আর্জেন্টিনার দল ঘোষণা ব্লকবাস্টার ফাইনালে পাকিস্তান-ইংল্যান্ড মুখোমুখি পেনাল্টি মিসে শিরোপা বিসর্জন বিশ্বকাপ ফাইনালে চোখ রাঙাচ্ছে বৃষ্টি কাল নেপালকে হারালেই বাংলাদেশ চ্যাম্পিয়ন ভারতকে উড়িয়ে ফাইনালে ইংল্যান্ড, প্রতিপক্ষ পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পাকিস্তান সাইফ পাওয়ারটেক জাতীয় বয়সভিত্তিক সাঁতার শুক্রবার শুরু লিটন-নাসুম-মুস্তাফিজের উন্নতি সবার আগে দল ঘোষণা ব্রাজিলের কিউইদের হারাতে পাকিস্তানের সামনে ৯২ বিশ্বকাপ অনুপ্রেরণা কোহলিতে অনুপ্রাণীত ভারতের মোকাবেলায় স্টোকসে বলিয়ান ইংল্যান্ড প্রীতির ডাবল হ্যাটট্রিক, গোলবন্যায় ভাসলো ভুটান নারিন্দা প্রগতি বয়েজ ক্লাব চ্যাম্পিয়ন হাইভোল্টেজ সেমিফাইনালে ভারত-ইংল্যান্ড কিউট প্রিমিয়ার ডিভিশন হ্যান্ডবল লিগের ফাইনাল সোমবার ফিরতি ম্যাচে বাংলাদেশ-ভুটান কাল মুখোমুখি পাকিস্তানের কাছে হেরে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ পাকিস্তানকে হারাতে চায় বাংলাদেশ প্রাইম-নারিন্দা ফাইনালে খেললো বাংলাদেশ, জিতলো নেপাল মেরিনার ও প্রাইম জিতেছে পাকিস্তান ম্যাচ নিয়ে ভাবছে বাংলাদেশ বিশ্বকাপ জয়ের শেষ মিশনে প্রস্তুত মেসি বিশ্বকাপে সনের খেলা নিয়ে শঙ্কা জয় পেয়েছে প্রাইম, জনতা, নারিন্দা আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান লিটন ঝড়ের পরও বৃষ্টির কারণে হারলো বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রগতি, বাংলা, প্রাইম ও ফ্লেইমের জয় নাপোলির অপরাজিত থাকার রেকর্ড ভাঙ্গলো লিভারপুল

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add