for Add

সাইফ পাওয়ারটেক জাতীয় বয়সভিত্তিক সাঁতার শুক্রবার শুরু

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে শুক্রবার থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী ‘সাইফ পাওয়ারটেক ৩৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা’।

এ উপলক্ষে আজ বুধবার দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনর সাধারণ সম্পাদক এম বি সাইফ, সহসভাপতি মো. আবদুল হামিদ, যুগ্নসম্পাদক মো. সেলিম মিয়া, কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশাসহ কার্যনির্বাহী অন্যান্য সদস্য।

এবারের বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকা ও যুবক-যুবতী ৫টি গ্রুপে সাঁতারুরা অংশগ্রহণ করবে। গ্রুপগুলো হলো অনুর্ধ্ব ১০, অনুর্ধ্ব ১১-১২, অনুর্ধ্ব ১৩-১৪, অনুর্ধ্ব ১৫-১৭ ও ১৮-২০ যুবক-যুবতী। তিনদিনে সাঁতারে ১০০ টি ইভেন্ট ও ডাইভিং এ ৩টি ইভেন্টসহ (১ মি: স্পিং বোর্ড, ৩ মি: স্পিং বোর্ড ও ৫ মি: প্ল্যাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। মিরপুর সুইমিং কমপ্লেক্সে ডাইভিং পুলে স্প্রিং বোর্ড সংযোজন হওয়ায় ডাইভিং প্রতিযোগিতা এবার এই সুইমিং পুলেই অনুষ্ঠিত হবে।

বিজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি প্রদান করা হবে। এছাড়াও সেরা সাঁতারু বালক ও বালিকাকে ব্যক্তিগত ট্রফি প্রদান করা হবে এবং আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিতায় ভাল রেকর্ড করা সাঁতারুদের ফেডারেশনের ব্যবস্থাপনায় বর্তমানে চলমান জাতীয় দলের আবাসিক ক্যাম্পে অনুশীলনের সুযোগ করে দেয়া হবে বলে এম বি সাইফ জানিয়েছেন।

এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশসহ মোট ৯০টি দলের প্রায় ৩০০ জন খেলোয়াড়, ১১০ জন টীম অফিসিয়াল ও ১০০জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৫১০জন অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে। চূড়ান্ত খেলোয়াড়ের সংখ্যা মেডিকেল পরীক্ষার পর নির্ধারিত হবে।

শুক্রবার বিকাল ৪টায় যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহসভাপতি তরফদার মো. রুহুল আমিন।

রোববার বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

সব সংবাদ

কাসেমিরোর গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোতে ব্রাজিল ওয়ানডে দলে ফিরলেন সাকিব সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়েকে রুখে দিয়েছে দক্ষিণ কোরিয়া ভারতের বিপক্ষে বাংলাদেশের তৃতীয় ওয়ানডে চট্টগ্রামে জেনে নিন বিশ্বকাপ সময়-সূচি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের মিশনে অস্ট্রেলিয়া ‘অপটার’ ভবিষ্যদ্বাণীতে বিশ্বকাপ জয়ে এগিয়ে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে মোহামেডান বৃথা গেল সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া বৃথা গেল সেঞ্চুরি, জয় পেল অস্ট্রেলিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল পাবে ৪ কোটি ২০ লাখ ডলার ভারত সিরিজে নিউজিল্যান্ড দল থেকে বাদ বোল্ট-গাপটিল স্বাধীন বাংলাদেশের সেরা ১০ ক্রীড়াবিদ বাছাই করল বিএসপিএ মাঠে গড়ালো নারী ফুটবল লিগ পাকিস্তানের মাটিতে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা টি-টোয়েন্টি বিশ্বকাপে কোহলির রেকর্ড ট্রফি চলে এসেছে কাতারে আইসিসির অধিনায়ক বাটলার কাতারই হতে পারে নেইমারের শেষ বিশ্বকাপ পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড দিবালা-মারিয়াকে নিয়ে বিশ্বকাপে আর্জেন্টিনার দল ঘোষণা ব্লকবাস্টার ফাইনালে পাকিস্তান-ইংল্যান্ড মুখোমুখি পেনাল্টি মিসে শিরোপা বিসর্জন বিশ্বকাপ ফাইনালে চোখ রাঙাচ্ছে বৃষ্টি কাল নেপালকে হারালেই বাংলাদেশ চ্যাম্পিয়ন ভারতকে উড়িয়ে ফাইনালে ইংল্যান্ড, প্রতিপক্ষ পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পাকিস্তান সাইফ পাওয়ারটেক জাতীয় বয়সভিত্তিক সাঁতার শুক্রবার শুরু লিটন-নাসুম-মুস্তাফিজের উন্নতি সবার আগে দল ঘোষণা ব্রাজিলের কিউইদের হারাতে পাকিস্তানের সামনে ৯২ বিশ্বকাপ অনুপ্রেরণা কোহলিতে অনুপ্রাণীত ভারতের মোকাবেলায় স্টোকসে বলিয়ান ইংল্যান্ড প্রীতির ডাবল হ্যাটট্রিক, গোলবন্যায় ভাসলো ভুটান নারিন্দা প্রগতি বয়েজ ক্লাব চ্যাম্পিয়ন হাইভোল্টেজ সেমিফাইনালে ভারত-ইংল্যান্ড কিউট প্রিমিয়ার ডিভিশন হ্যান্ডবল লিগের ফাইনাল সোমবার ফিরতি ম্যাচে বাংলাদেশ-ভুটান কাল মুখোমুখি পাকিস্তানের কাছে হেরে সেমিফাইনালের স্বপ্ন ভঙ্গ পাকিস্তানকে হারাতে চায় বাংলাদেশ প্রাইম-নারিন্দা ফাইনালে খেললো বাংলাদেশ, জিতলো নেপাল মেরিনার ও প্রাইম জিতেছে পাকিস্তান ম্যাচ নিয়ে ভাবছে বাংলাদেশ বিশ্বকাপ জয়ের শেষ মিশনে প্রস্তুত মেসি বিশ্বকাপে সনের খেলা নিয়ে শঙ্কা জয় পেয়েছে প্রাইম, জনতা, নারিন্দা আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান লিটন ঝড়ের পরও বৃষ্টির কারণে হারলো বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রগতি, বাংলা, প্রাইম ও ফ্লেইমের জয় নাপোলির অপরাজিত থাকার রেকর্ড ভাঙ্গলো লিভারপুল

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add