for Add

কোনমতে রক্ষা পেল বায়ার্ন

মিডফিল্ডার জসুয়া কিমিচের শেষ মুহূর্তের গোলে বুন্দেসলিগা মৌসুমের দ্বিতীয় পরাজয়ের হাত থেকে মুক্তি পেয়েছে বায়ার্ন মিউনিখ। কিমিচের ৯০ মিনিটের গোলে ঘরের মাঠে কোলনের সাথে ১-১ গোলে ড্র করেছে বায়ার্ন।

শনিবার ব্রেমেনের বিরুদ্ধে ৭-১ গোলের জয় পাওয়া কোলন কাল তিন মিনিটে এগিয়ে গিয়ে বায়ার্নের উপর চাপ সৃষ্টি করতে থাকে। ডিফেন্ডার জুলিয়ান চাবট কর্ণার থেকে বল পেয়ে অনেকটা ফাঁকায় দাঁড়ানো এলিয়েস শাকিরির দিকে বাড়িয়ে দেন। তিউনিশিয়ান এ মিডফিল্ডার পোস্টের খুব কাছে থেকে বল জালে পাঠান। ২৯ মিনিটে কোলন ব্যবধান প্রায় দ্বিগুণ করেই ফেলেছিল। কিন্তু বায়ার্ন গোলরক্ষক ইয়ান সোমার শাকিরি ও ডেনিস হুসেইনবাসিচের পরপর দুই শট দুর্দান্তভাবে রুখে দিয়ে কোলনকে ব্যবধান বাড়াতে দেয়নি। এরপর বায়ার্নের একের এক আক্রমণ রুখে দিয়ে নিজেদের প্রতিরোধ করেছে কোলন। ২০০৯ সালের পর প্রথমবারের মতো বায়ার্নের মাটিতে জয় তুলে নেবার পথেই ছিল কোলন। কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে কিমিচ তা হতে দেয়নি।

শেষ মিনিটে গোল হজম করাটা কিছুটা অস্বস্তিকর বলে মন্তব্য করেছেন কোলন ম্যানেজার স্টিফেন বমগার্ট। কিন্তু একইসাথে তিনি স্বীকার করেছেন পুরো দল যা খেলেছে তার মধ্যে পরিপূর্ণ পারফরম্যান্স ছিল।

বায়ার্ন কোচ জুলিয়ান নাগলসম্যান বলেছেন দ্বিতীয়ার্ধে তার দল দারুণ খেলেছে। কিন্তু ২০২৩ সালে দুই ম্যাচে দুই ড্রয়ে কিছুটা হলেও বায়ার্ন পিছিয়ে পড়েছে। তিনি বলেন, ‘দূর্ভাগ্যবশত: শেষ মুহূর্তে আমরা যথেষ্ট প্রতিরোধ গড়তে পারিনি।’ এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র করলো বায়ার্ন।

দিনের আরেক ম্যাচে উল্ফসবার্গ তাদের সাম্প্রতিক ফর্ম ধরে রেখে হার্থা বার্লিনকে ৫-০ গোলে পরাজিত করেছে। এর আগের ম্যাচে ফ্রেইবার্গকে তারা ৬-০ গোলে বিধ্বস্ত করেছিল। ম্যাচের চার মিনিটে সুইডিশ মিডফিল্ডার মাটিয়াস সাভানবার্গ ফ্রি-কিক থেকে সফরকারী উল্ফসবার্গকে এগিয়ে দেন। অধিনায়ক ম্যাক আর্নল্ড স্পট কিক থেকে ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। তিন মিনিট পর জোনাস উইন্ডের কার্ভিং শটে ৩-০ গোলের লিড পায় উল্ফসবার্গ। গত চারদিনে উইন্ডের এটি তৃতীয় গোল। দ্বিতীয়ার্ধে রিডল বাকু ও ওমর মারমুশ আরো দুই গোল করলে উল্ফসের টানা ষষ্ঠ জয় নিশ্চিত হয়।

শেষ ৬ ম্যাচে পরাজিত হয়ে তলানির থেকে দ্বিতীয় স্থানে থাকা হার্থা শনিবার ইউনিয়ন বার্লিনের মোকাবেলা করবে। লিগ টেবিলের শীর্ষে থাকা বায়ার্নের তুলনায় এক ম্যাচ কম খেলা ইউনিয়ন বার্লিন এ মুহূর্তে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে।

এ দিন অন্য ম্যাচে ১০ জনের স্টুটর্গার্টেল সাথে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করেছে হফেনহেইম। আন্দ্রে ক্রামারিচের ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে দুর্দান্ত দুরপাল্লার শটে হফেনহেইমের ড্র নিশ্চিত হয়। এর আগে এই ক্রামারিচের গোলেই ম্যাচের শুরুতে লিড পেয়েছিল হফেনহেইম। ৪৫ ও ৭৭ মিনিটে সেরু গুইরাসি ও ওয়াটারু এন্ডোর গোলে ২-১ গোলে এগিয়ে যায় স্টুটগার্ট। ৭৮ মিনিটে দুই হলুদ কার্ডে মাঠত্যাগে বাধ্য জন ফরাসি মিডফিল্ডার নাইরু মোহাম্মদ আহামাদা। যে কারনে বাকিটা সময় স্টুটগার্টকে ১০ জন নিয়ে প্রতিরোধ চালাতে হয়েছে।

দিনের শুরুতে মিডফিল্ডার যানি ওলমোর এক গোল ও তিন অ্যাসিস্টে ধুকতে থাকা শালকেকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে আরবি লিপজিগ। প্রথমার্ধে দুই গোল করেছেন পর্তুগীজ স্ট্রাইকার আন্দ্রে সিলভা। বেঞ্জামিন হেনরিকস ও সাবেক চেলসি ফরোয়ার্ড টিমো ওয়ার্নার প্রথমার্ধের বাকি গোল দুটি করেছেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই শালকে কিছুটা আগ্রাসী হয়ে উঠে। জাপানীজ মিডফিল্ডার কুজুকি ৫৬ মিনিটে শালকের হয়ে এক গোল পরিশোধ করেন। শালকের হয়ে দ্বিতীয় ম্যাচেই প্রথম গোলের দেখা পেলেন তিনি। এরপর ওলমো একক প্রচেষ্টায় গোল করলে লিপজিগ ৫-১ গোলের লিড পায়। ড্যানিশ স্ট্রাইকার ইউসুফ পোলসেন শেষ মিনিটে আরো এক গোল করলে মৌসুমে সবচেয়ে বড় নিশ্চিত করে লিপজিগ।-বাসস

সব সংবাদ

নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ ইতিহাস গড়তে যাচ্ছেন বাংলাদেশের আম্পায়ার সেলিম লাকি দেশবাসীকে সাকিব-জ্যোতিদের ঈদ শুভেচ্ছা চ্যাম্পিয়ন্স কাপ থেকে মেসি-মিয়ামির বিদায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ এবাদতের দেশে দেশে তারকা খেলোয়াড়দের ঈদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশকে নাকাল করে আইসিসির মাসসেরা ক্রিকেটার মেন্ডিস ৪০ বছর পর কোপা দেল রে শিরোপা জিতলো অ্যাথলেটিক ঘরের মাঠে ভারতের বিপক্ষে খেলবে টাইগ্রেসরা এমবাপ্পের গোলে ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজি টি-টোয়েন্টিতেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ আর্জেন্টিনাই শীর্ষে অপরিবর্তিত ব্রাজিল, পিছিয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ শিরোপার আরো কাছাকাছি ইন্টার মিলান ৪ হাজার রানে ক্লাবে মোমিনুল দেড় মাস পর ফের ফেডারেশন কাপ শুরু অলিম্পিকে রাশিয়া-বেলারুশ অ্যাথলেটদের অভ্যর্থনা জানাবে না প্যারিস নাসরিন একাডেমির ‘রহস্যঘেরা’ চমক যেসব বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অলিম্পিকে খেলতে চান মোহামেডান-আবাহনী উত্তেজনাকর ম্যাচ ড্র ক্রীড়া সংগঠক ইউসুফ আর নেই সাকিবে উজ্জীবিত বাংলাদেশ > লক্ষ্য সিরিজে সমতা খারাপ সময়ে শ্বশুর আফ্রিদিকে পাশে পেলেন শাহিন যখন পারবো না তখন অবসরে যাব : মেসি অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ শেষ মুহূর্তে স্পেনের জয় ছিনিয়ে নিলো ব্রাজিল শ্রীলংকার বিপক্ষে দলে ফিরলেন সাকিব অতিরিক্ত সময়ের রোমাঞ্চে হারলো বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে হার পেলে থেকে এনড্রিক, ব্রাজিলের দুর্দান্ত ৫ কিশোর বাংলাদেশকে হেসেখেলে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ ডিফেন্ডারদের দোষ দেখছেন না ক্যাবরেরা অস্ট্রেলিয়ার কাছে বড় হার দিয়ে নারী দলের সিরিজ শুরু ক্রীড়া মন্ত্রীর সাথে সিআরপি প্রতিনিধি দলের সাক্ষাৎ সহজ গ্রুপে ফ্রান্স, কঠিন গ্রুপে আর্জেন্টিনা শ্রীলংকা টেস্টে বাংলাদেশ দলে একমাত্র নতুন মুখ রানা সাবিনাদের মিয়ানমার সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাফুফের চিঠি বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে ক্রীড়া মন্ত্রীর অভিনন্দন ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ বেটিং অ্যাপকাণ্ডে সাকিবের বোনের নাম, যা বলছে বিসিবি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট শুরু শ্রীলংকার কাছে টি-টোয়েন্টি সিরিজ হার বাফুফের সাবেক সাধারণ সম্পাদকের বিআইপি ফেলোশীপ লাভ অর্ধডজন গোলে ভুটানকে হারালো বাংলাদেশের মেয়েরা শ্রীলংকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্য বাংলাদেশের মেসিদের জার্সি পরে স্টেডিয়ামে ঢুকলেই জরিমানা! এভারেস্ট ফার্মা মিনি স্কুল হ্যান্ডবল আগামীকাল শুরু জয়ে সমতায় ফেরালো বাংলাদেশ

For add

For add

গুরুত্বপূর্ণ কিছু লিংক

For add

For add

for Add